Copyright

Protected by Copyscape Duplicate Content Software You will copy with risks to penalties and criminal procedures.

Monday, July 31, 2023

Call for submissions

দূর্গা পূজার সময় স্কুলের ছুটি থাকত, তখন প্রচুর গল্পের বই পড়ার সুযোগ পেতাম । কিন্তু একটা বিশেষ বইয়ের জন্যে সারা বছর অপেক্ষায় থাকতাম কখন হাতে পাবো - পূজাবার্ষিকী আনন্দমেলা ।  

পরীক্ষা চলাকালীন যদিও বা পূজাবার্ষিকী বাড়িতে চলে আসতো, আমি সেটা পড়ার টেবিলের ড্রয়ারে ঢুকিয়ে রাখতাম ।  রোজ একবার করে ড্রয়ার খুলে দেখতাম আর মনকে সান্তনা দিতাম যে পরীক্ষাটা ভাল করে দিয়ে নি এরপর উপভোগ করে পড়ব । শুধু পড়া? শুয়ে, কাত হয়ে, চিৎ হয়ে, উপুর হয়ে, কাঁথা মুড়ি দিয়ে, দাঁড়িয়ে, চলতে চলতে, খেতে খেতে - কত ভাবে যে পড়তাম তার হিসেবে নেই । অল্প বয়েসে চশমাটা বোধ হয় তাই লেগেছে । 😄

তখন লেখকের গল্প বলার কৌশলে হারিয়ে যেতাম সুন্দরবনের জঙ্গলে বা লন্ডন শহরের ভীড়ে কিংবা আফ্রিকার কোনো দুর্গম উপত্যকায় । গল্পগুলো আর মনে নেই । মনে আছে শুধু অনুভূতিগুলো আর কৈশোরের সেই মধুর স্মৃতি । 

আমরা কি সবাই মিলে সেই ভালো লাগাটা  আবার ফিরিয়ে আনতে পারি না ?

এর আগেও একটি crowd-sourced  বই বের করেছিলাম Valentine’s theme এ  “Love Notes” বলে ।  এইবার পূজো উপলক্ষেও একটা বের করতে চাই । তাই বন্ধুদের আবার পাশে চাই । বাংলায় লেখা কবিতা, গল্প, রেসিপি,  ভ্রমণ কাহিনী, হাতে আঁকা ছবি বা ফটোগ্রাফ- সব চলবে ।একটাই অনুরোধ - নিজেরা ভালো করে প্রুফরিড করে এরপর পাঠাবেন তাতে আমার কাজটা অনেক সহজ হয়ে যাবে । 

ধন্যবাদ !

( You may share this post with anyone interested in contributing. Deadline: Sept 30, 2023)



No comments: