Copyright

Protected by Copyscape Duplicate Content Software You will copy with risks to penalties and criminal procedures.

Thursday, June 10, 2021

কৃতজ্ঞতা স্বীকার

আমি কি সেই পরিত্যাক্ত মেয়ে যে তুমি ছেড়ে যাওয়ার পর বাঁচা ভুলে গেছে ? আমি কি শুধুই একটা বিষন্ন প্রাণী ?

আমার সব কবিতাই কি তোমার জন্যে ? 

যখন কেউ জিজ্ঞেস করে আমি কেন লিখি আমার শুধু তোমার নামই নেওয়া উচিৎ, তাই না ? 

আমার নামে যদি কেউ কোন প্রবন্ধ লেখে তাহলে সেটার শিরোনাম হওয়া উচিৎ ,'যাকে সে আর চায় নি !'

আমার কবিতার বইয়ের প্রত্যেক পাতায় তোমার নাম হওয়া উচিৎ .. তুমিই তো আমায় খ্যাতি এনে দিয়েছো, তাই না ?

আমাকে ভেঙে চুরে আবার গড়েছ এমন করে যেন নিজেকেই নিজের থেকে বেশি মনে হয়.. 

পৃথিবীর সমস্ত একাকী রমনীদের জন্যে গল্প শুনাচ্ছি , 

তাদের শব্দের বেহালা শুনিয়ে ঘুম পারাচ্ছি...

সব কৃতিত্ব তো তোমার , তাই না ?

এই গল্পই তো তুমি সবাইকে বলো 

যে আমি ভালোবেসেছিলাম কিন্তু তুমি ভালবাসো নি ...

কিন্তু আমি তো তোমায় সেই রাতেই বলেছিলাম 

যখন তুমি আমায় বারণ করেছিলে তোমাকে নিয়ে লিখতে,  

বলেছিলাম - 

আমার লেখা সমস্ত কবিতা শুধু আমার নিজের জন্যেই !

No comments: