Copyright

Protected by Copyscape Duplicate Content Software You will copy with risks to penalties and criminal procedures.

Sunday, March 03, 2019

সঙ্গীতা

আমার সকল কৃতিত্বের পর একরাশ দীর্ঘশ্বাস হানা দেয় বারে বারে । নিজেকে বোঝাই শুধু -একা থাকাটা কি অন্যায় ? একজন সফল নারী কেন পারবে না একজন সফল পুরুষের মতো মাথা উঁচু করে দাঁড়াতে? কেন কানাঘুষো, ফিসফাস ? দেহের রন্ধ্রে রন্ধ্রে সেই ফিসফিস নাগপাশের মত পেচিয়ে ধরে । প্রাণ বুঝি এই যায়, সেই যায়।

এতদিন তোমাদের মনোরঞ্জন করেছি আমার গান শুনিয়ে । সেই ললিতকলার মান রাখ অন্তত । কেন অনুষ্ঠানের শেষে চোখের লালসায় একে একে আমার ব্লাউজের বোতাম খুলে দিতে চাও ? আশীর্বাদ করার ভান করে আমার পিঠে হাত বুলিয়ে ব্রায়ের স্ট্র্যাপ অনুভব করার চেষ্টা করো? কি করে সাহস হয় তোমাদের ? আমি বিবাহিত না বলে?

আমার শুভ পরিণয় হয়ে গিয়েছিল আমার ষোল বছর বয়সে । মনে মনে তাঁকে আমার স্বামী স্বীকার করেছিলাম । তিনি আজ নেই । শুধু তাঁর দেওয়া সুর রয়ে গেছে ।

তোমাদের মত অসম্পন্ন পুরুষ যখন আমাকে লিপ্সার চোখে দেখে তখন আমার ঘেন্না হয় ।এই নারী জীবনের প্রতি বিতৃষ্ণা হয়।

ভালো লাগে একটা নিষ্পাপ জিনিসকে এভাবে নষ্ট করে দিতে ? কি শাস্তি দেব তোমাদের - নীরবতা ছাড়া ?

No comments: